Friday 20 April 2018

বাংলা ।।নবপর্যায়-৫৯৩ । অষ্টম বর্ষ । সংখ্যা-৬ । ২০-০৪-২০১৮ । রমলা মুখার্জী র কবিতা

ডঃ রমলা মুখার্জী 
বৈঁচী, বিবেকানন্দ পল্লী, হুগলি ৭১২১৩৪

রমলা মুখার্জী র কবিতা 


কবিতা.. উত্তাপ 
তোমার উজ্জ্বল উপস্থিতিকে কেন্দ্র করে
আমার সব সুখ আবর্তিত হয় ।
আমি পেরিয়ে যাই শ্মশান...
পেরিয়ে যাই মরুঝড়, তুষার...
বিন্দু বিন্দু খুশির পরিধি বেয়ে
উছলে পড়ে আলো,
চুঁইয়ে পড়ে ভালোবাসা ।
চঞ্চলিত হৃদয়ে হাজার ময়ূর নৃত্যরতা....
তোমার সঙ্গে কাটানো কিছু মুহূর্ত
অবিরত জ্যোৎস্না ঝরায় চারিপাশে....
তোমার চোখে চোখ রেখে আমি যে
অতল জলের আহ্বান শুনি গো ।
তোমায় অনুক্ষণ পাশে রেখে
আমি মুগ্ধ হতে চাই, পূর্ণ হতে চাই ।
তোমার শরীরের ঘ্রাণে আমি মাতাল হতে চাই....
এসো, প্রেমের প্রদীপ জ্বালিয়ে
দুজনে ‌ উত্তাপ নিই সারাজীবন ।
...................................

No comments:

Post a Comment

1a

আজকের কবিতা  সোনালি মাছের চোখ অপাংশু দেবনাথ ------------------------ বাজার  ফেরৎ আমি,পুনশ্চ  ঢুকে পড়ি বাজারে।             ...